Habibur Rahman

শার্শা-বেনাপোলে গুজব রটানো ৬ অসাধু লবন ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ

নিউজ ডেক্সঃ সারাদেশে পেঁয়াজের দামের রেশ কাটতে না কাটতেই, এবার গুজব রটিয়ে লবণের দাম বৃদ্ধি করেছে শার্শা-বেনাপোলের কিছু অসাধু ব্যবসায়ী। ইচ্ছামত দাম বাড়িয়ে অনায়সে বিক্রি করছে ভুক্তভোগী সাধারণ জনগণের কাছে। তবুও তাতে বেশির ভাগ দোকানেই মিলছে না লবন।

মঙ্গলবার (১৯ নভেম্বর) দুপুরের পর থেকে শার্শা-বেনাপোলের বিভিন্ন হাট বাজারে উচ্চ দামে লবণ বিক্রি করেছে কিছু অসাধু ব্যবসায়ী, যা একটানা সন্ধ্যা ৭ টা পর্যন্ত চলে কেনাবেচা।

এদিকে, শহরের বিভিন্ন ভোগ্যপণ্যের দোকান ঘুরে দেখা যায়, অনেক দোকানীরা লবণ বিক্রি কমিয়ে দিয়েছে। নাভারণ, বাগআঁচড়া, শার্শা, বেনাপোলসহ অধিকাংশ দোকানে লবণ বিক্রি বন্ধ করে দিয়েছে দোকানদাররা, কারণ জানতে চাইলে তারা বলছে লবণ নেই, আবার কেউ কেউ বলছে লবণের দাম বৃদ্ধি পাচ্ছে তাই বিক্রি হবে না।

এতে করে তৈরি করা হচ্ছে কৃত্রিম লবণ সংকট। খুচরা ব্যবসায়ীরা বলছেন, লবনের ডিলাররা লবন নেই বলে বিক্রি বন্ধ করে দিয়েছে। আর পাইকাররা বলছেন অতিরিক্ত চাহিদার জন্য লবন শেষ হয়ে গেছে। তবে শহরের বেশির ভাগ লবনের ডিলার তাদের ব্যবসায়ী প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে।

এঘটনায়, সন্ধ্যা ৭টায় শার্শা থানা পুলিশ ঝটিকা অভিযান চালিয়ে নাভারণ বাজারের নুরো, শফিসহ ৩ ব্যবসায়ীকে আটক করেছে।

লবনের বাজার নিয়ন্ত্রনে রাখতে রাতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জরুরি মাইকিং করে লবনের প্যাকেটের গায়ে লেখা দামের অতিরিক্ত দিয়ে কোন সাধারণ জনগণ যেন লবন না কেনেন, সে বিষয়ে সতর্ক করেন এবং কোন ব্যবসায়ী যদি প্যাকেটের গায়ের লেখা দামের অতিরিক্ত দাম নেন, তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।

admin: